Indian Cancer Treatment

+91 9051161900 / +8801744-415158

contact@indiancancertreatment.com

Blog

ক্যান্সার সার্জারির পরবর্তী সম্ভাব্য জটিলতা

একটি সফল ক্যান্সার অস্ত্রোপচারের পরে সবচেয়ে কমন পোস্ট অপারেটিভ সমস্যা গুলি হল ব্যথা, ক্ষত নিরাময়, ক্লান্তি ইত্যাদি। যদিও অন্যান্য বড় সার্জারির ক্ষেত্রেও এগুলি সাধারণ সমস্যা।

কিন্তু ক্যান্সার সার্জারির সাথে সম্পর্কিত অপারেসন পরবর্তী কালে প্রধান সমস্যাগুলি হল মানসিক এবং মনস্তাত্ত্বিক বিপর্যয় যা উদ্বেগ, ক্যান্সার এর পুনরায় ফায়ার আসার সম্পর্কে অনিশ্চয়তা, আর্থিক সীমাবদ্ধতা, হতাশা, শারীরিক পরিবর্তন বা বিকৃতির কারণে সামাজিক বিচ্ছিন্নতা, একাকিত্ব । এই সমস্যাগুলির সাথে মোকাবিলা করা এত সহজ নয় এবং এক্ষেত্রে সবথেকে বেশি প্রয়োজন যত্নদাতাদের ধৈর্য, ​​পরিবারের সমর্থন এবং ব্যক্তির মানসিক শক্তি।

অস্ত্রোপচার-পরবর্তী ক্লিনিকাল অংশের মধ্যে রয়েছে অবাঞ্ছিত জটিলতা, রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ার কারণে সংক্রমণ এবং অপারেটিভ পরবর্তী চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়া, যেমন কেমো বা রেডিয়েশন।

তাই আদর্শভাবে ক্যান্সারের চিকিৎসা বেছে নেওয়ার আগে রোগীর সাথে তার পরিচর্যাকারী এবং পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবা প্রদানকারী বা ডাক্তারদের দ্বারা ভালভাবে পরামর্শ দেওয়া উচিত যা রোগী এবং তার/তার পরিবারকে পুরো যাত্রায় সুচারুভাবে নেভিগেট করতে সাহায্য করবে।

©CFRB

Quick Links

Services